এইচএসসি বিএম হিসাব বিজ্ঞান নীতি ও প্রয়োগ-২ অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ (৭ম সপ্তাহ) – HSC BM Accounting Assignment Answer 2021 (7th Week)

এইচএসসি বিএম হিসাব বিজ্ঞান নীতি ও প্রয়োগ-২ অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ ৭ম সপ্তাহ বিষয়: বাংলাদেশ কারিগরি শিক্ষা বাের্ডের অধীনে পরিচালিত ২০২১ সালের এইচএসসি (বিএম) শিক্ষাক্রমের দ্বাদশ শ্রেণির পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলােকে অ্যাসাইনমেন্ট সংক্রান্ত।

উপযুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানাে যাচ্ছে , চলমান কোভিড -১৯ মহামারির কারণে দেশের সকল পর্যায়ে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম ব্যাহত হয়েছে।

এইচএসসি বিএম হিসাব বিজ্ঞান নীতি ও প্রয়োগ-২ অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ ৭ম সপ্তাহ

সংগত কৱণে শিক্ষাবর্ষের পাঠ্যসূচি পূর্নাঙ্গরূপে সম্পন্ন করা সম্ভব হয়নি। সে প্রেক্ষিতে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বাের্ড ( এনসিটিবি ) এর সহযেগিতায় ২০২১ শিক্ষাবর্ষের বাংলাদেশ

কারিগরি শিক্ষা বাের্ডের এইচএসসি ( বিএম ) , শিক্ষাক্রমের দ্বাদশ শ্রেণির বিষয় ও ট্রেড ভিত্তিক পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচি প্রস্তুত করা হয়েছে । প্রস্তুতকৃত পুনর্বিন্যাস্ত পাঠ্যসূচি সংশ্লিষ্ট সকলের সদয় অবগতি ও প্রয়ােজনীয় কার্যার্থে ইতঃপূর্বে বাের্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে ।

বিজ্ঞপ্তি প্রকাশ তারিখ ০৬ সেপ্টেম্বর ২০২১
class এইচএসসি (দ্বাদশ)
বিষয় হিসাব বিজ্ঞান -২
সপ্তাহ (৭ম সপ্তাহ)
সাল (২০২১ সাল)
অফিসিয়াল ওয়েবসাইট www.bteb.gov.bd

এইচএসসি বিএম হিসাব বিজ্ঞান নীতি ও প্রয়োগ-২ সপ্তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

এইচএসসি বিএম হিসাব বিজ্ঞান নীতি ও প্রয়োগ-২ অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

অ্যাসাইনমেন্ট-৫

১. যৌথ মূলধনী কোম্পানির গঠন প্রণালী ব্যাখ্যা কর । ২. কুষ্টিয়া সী – ফু ‘ লিমি : ট ; প্রাতখানি ১০০ টাকা মুলোর ১,০০,০০০ শেয়ারে বিভক্ত মোট ১,০০,০০০,০০০ টাকা অনুমােলিত মূলধনে নিবন্ধিত হয় । কোম্পানি ইহার ৮০,০০০ শেয়ার প্রতি শেয়ারে ১০ টাকা অধিহারে আবণ্টনের উদ্দেশ্যে ইস্যু * % । শেয়ারের ‘ টাকা শেয়ার প্রতি আবেদনপএ সপে মা ২০ ‘ ক ‘ , বলে ৪০ টাকা ( অবিরসহ ) , প্রথম তলবে ২০ টাকা এবং চূড়ান্ত তলবে ৩০ টাকা প্রদেয়।

সর্বমোট ৯৫,০০০ শেয়ার আবেদনপএ শ এয়া যায় । তন্ম : ৮,০০০ শোয়ার যথারীতি বন্টন করা হয় । ১০,০০০ শেয়ারের অতিরিক্ত আবেদনপত্রের টাকা ফেরত দেয়া হয় । বিশিষ্ট ৫,০০০ শেয়ারের অতিরিক্ত আবেদনের টাকা আবন্টন হিসাবে সমখিত করা হয় । আবন্টশের সমুপ ‘ টক যথারীতি পাওয়া যায় , কিন্তু প্রথম তুজারী করা হলে মোট ২,৫০০ শেয়ারের একজন মালিক তার শেয়ারগুলাের তয়বের টাকা পরিশােধ করতে ব্যর্থ হন । অপরদিকে ৪ জন শেয়ার মালিক সর্বমো ; ৪,৫০০ শেয়ারের চূড়াও ৩ লশের টকা প্রথম ৩ লও % কার সঙ্গে অগ্রিম প্রদান করেন । এখনও চূড়ান্ত তলজারী া হয় নাই । ১ ) কোম্পানির হিসাব বইতে প্রয়ােজনীয় জাবেদা এবং ব্যাংক হিসাব তৈরি কর ।

অধ্যায়- ৩ অংশীদরী ব্যবসায় হিসাব

  • যৌথ মূলধনী কোম্পানি

উত্তরঃ

এইচএসসি বিএম হিসাব বিজ্ঞান নীতি ও প্রয়োগ-২ অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

  • জাবেদা দাখিলা

উত্তরঃ

এইচএসসি বিএম হিসাব বিজ্ঞান নীতি ও প্রয়োগ-২ অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

  • ব্যাংক হিসাব

উত্তরঃ

  • শেয়ার বন্টন হিসাব

উত্তরঃ

HSC BM Accounting Assignment Answer 2021

Check Also

নবম (৯ম) শ্রেণি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ১৬ তম সপ্তাহ

নবম (৯ম শ্রেণি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ১৬ তম সপ্তাহ প্রিয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *